History

বর্তমান সাফল্য প্রি-ক্যাডেটটি প্রতিষ্ঠার ইতিহাস বেশ মজার। ২০০৪ সালে ১লা জানুয়ারী এই প্রতিষ্ঠান টি সাফল্য কোচিং সেন্টার নামে নওগাঁ জেলার মান্দা থানার ১নং ভারশোঁ ইউনিয়নের মহানগর কমিনিউটি প্রাথমিক বিদ্যালয় মাঠে উদ্বোধনের মাধ্যমে আত্ব প্রকাশ করে। পরে পরিচালক সাদিকুল ইসলাম দুই বছর পর তাঁর নিজ বাড়ি মহানগর গ্রামে ৩য় শ্রেণি হতে ১০ম শ্রেণি পযর্ন্ত ক্লাশ কোচিং শুরু করেন। অত্র প্রতিষ্ঠানটি বেশ সুনামের সাথে আবাসিক ও অনাবাসিক ব্যবস্থার মাধ্যমে কার্যক্রম পরিচালনা করতে থাকে।

দুই বছর পর ২০০৫ খ্রিঃ এ কোচিং সেন্টারের পরিধি বিস্তারের কারণে নিজস্ব সস্পতিতে দেলুয়াবাড়ি ও চৌবাড়িয়া রাস্তার পার্শ্বে কাসুন্দা নামক আম্রকাননে বিদ্যালয়ের ক্যাম্পাস স্থাপিত হয়। অত্র প্রতিষ্ঠানটি স্থাপনের জন্য আলহাজ মোঃ মজিবর রহমান ও ড. মফিজার রহমান ৩০ শতাংশ জমি দেন। ২০০৫ খ্রিঃ ক্যাম্পাস স্থানান্তরিত হওয়ার পর ২ বছর কোচিং সেন্টার তার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে। তারপর ২০০৭ খ্রিঃ এ প্রতিষ্ঠানটি কার্য়ক্রম বন্ধ হয়ে যায়। কারণ অত্র প্রতিষ্ঠানের অধিকাংশ শক্ষিক মন্ডলী বিভিন্ন কর্মস্থলে চাকুরী পেয়ে চলে যায়। এর পর ২০০৮ খ্রিঃ তারিখে পরিচালকের উদ্দ্যেগে শক্ষিক মন্ডলীদের সহযোগিতায় এবং এলাকাবাসির চাহিদার প্রেক্ষিতে স্থাপিত হয় অত্যাধুনিক শক্ষি প্রতিষ্ঠান ”সাফল্য প্রি-ক্যাডেট স্কুল” ।

উক্ত প্রতিষ্ঠানটি স্থাপনের সময়ে অত্র এলাকার সর্বজনসাধারণ সবার্ত্বক সাহায্য করে। কোচিং সেন্টারটি অবকাঠামো নির্মাণে ও ক্লাশ পরিচালনার জন্য পরিচালকের সঙ্গে যাঁরা সহযোগিতা করেছেন তাঁরা হলেন—–

 

ক্রমিক শিক্ষকমন্ডীর নাম গ্রাম বর্তমান কর্মস্থল
১. মোঃ শরিফুল ইসলাম কালিগ্রাম সহঃশক্ষিকমহানগর সরকারি প্রাথমিক বিদ্যালয়, মান্দা, নওগাঁ।
২. মানিক কুমার কালিসফা সিনিয়র এ্যকাউটেন্ট, স্কায়ার টেস্কটাইল, ঢাকা
৩. রোকেয়া খাতুন মহানগর সহঃশক্ষিক, কালিগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয়, মান্দা, নওগাঁ।
৪. মরহুম হুমায়ন কবির স্যার বালিচ —–
৫. মোঃ গোলাম স্যার সিনিয়র শক্ষিক, তেতুলিয়া ডিবি উচ্চ বিদ্যালয় (অবসর প্রাপ্ত ), মান্দা, নওগাঁ।
৬. শ্রী অজিত কুমার কবিরাজ মহানগর সিনিয়র শক্ষিক, চৌবাড়িয়া মালশিরা উচ্চ বিদ্যালয় (অবসর প্রাপ্ত ), মান্দা, নওগাঁ।
৭. মোঃ আমজাদ হোসেন মহানগর সহঃ শক্ষিক, গায়হানা আলিয়া মাদ্রাসা, মান্দা, নওগাঁ।
৮. মোঃ আব্দুল মান্নান রামনগর প্রভাষক, উত্তরা বিশ্ববিদ্যালয় কলেজ, মান্দা, নওগাঁ।
১০. পিনাকী কুমার কবিরাজ মহানগর প্রভাষক, মাড়িয়া ডিগ্রি কলেজ, বাঘমারা, রাজশাহী।
১১. খগেন্দ্র নাথ ঋর্ষি ভারশোঁ সিনিয়র শক্ষিক, ভারশোঁ উচ্চ বিদ্যালয়, মান্দা, নওগাঁ।

 

দুই বছর পর ২০০৫ খ্রিঃ এ কোচিং সেন্টারের পরিধি বিস্তারের কারণে নিজস্ব সস্পতিতে দেলুয়াবাড়ি ও চৌবাড়িয়া রাস্তার পার্শ্বে কাসুন্দা নামক আ¤্রকাননে বিদ্যালয়ের ক্যাম্পাস স্থাপিত হয়। অত্র প্রতিষ্ঠানটি স্থাপনের জন্য আলহাজ মোঃ মজিবর রহমান ও ড. মফিজার রহমান ৩০ শতাংশ জমি দেন।২০০৫ খ্রিঃ ক্যাম্পাস স্থানান্তরিত হওয়ার পর ২ বছর কোচিং সেন্টার তার কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালনা করে। তারপর ২০০৭ খ্রিঃ এ প্রতিষ্ঠানটি কার্য়ক্রম বন্ধ হয়ে যায়। কারণ অত্র প্রতিষ্ঠানের অধিকাংশ শক্ষিকমন্ডলী বিভিন্ন কর্মস্থলে চাকুরী পেয়ে চলে যায়। এর পর ২০০৮ খ্রিঃ তারিখে পরিচালকের উদ্দ্যেগে শক্ষিকমন্ডলীদের সহযোগিতায় এবং এলাকাবাসির চাহিদার প্রেক্ষিতে স্থাপিত হয় অত্যাধুনিক শক্ষি প্রতিষ্ঠান ”সাফল্য প্রি-ক্যাডেট স্কুল” ।