Contact Us:01717-672094
20 November 2017

News:

14 April public holiday ( Phohela Bhoshaik )

About Director

Sadequl Islamসাফল্য প্রি-ক্যাডেট স্কুলের পরিচালক ভারতের পশ্চিম দিনাজপুর জেলার তপন থানার মান্দাপাড়া গ্রামে মাতৃলয়ে জন্ম গ্রহন করেন। বাল্য জীবন অতিবাহিত করেন বাংলাদেশের নওগাঁ জেলার মান্দা উপজেলার ১নং ভারশোঁ ইউনিয়নের ঐতিহ্যবাহি গ্রাম মহানগরে। শৈশবকালে তিনি ছিলেন অত্যন্ত দূরন্ত ও চঞ্চল প্রকৃতির। সারাক্ষন বাল্য বন্ধুদের সঙ্গে বিভিন্ন খেলায় ব্যস্ত থাকতেন। তিনি ১৯৮৫ সালে কালিগ্রাম কির্ত্তলী প্রাথমিক বিদ্যালয় মান্দা, নওগাঁ থেকে কৃত্তিতের সাথে ৫ম শ্রেণি পাশ করেন। ১৯৮৬ সালে কালিগ্রাম দোডাঙ্গী উচ্চ বিদ্যালয়ে ৬ষ্ঠ শ্রেণিতে ভর্তি হন। ১৯৯২ খ্রিঃ অত্র বিদ্যালয় হতে এস. এস. সি. ১ম বিভাগে পাশ করেন এবং নিউ গভঃ কলেজ, রাজশাহীতে এইচ. এস. সি. ক্লাশে ভর্তি হন। তিনি ইনোভেটিব, ভবিষ্যদ্রষ্টা ও বৃক্ষ প্রেমি ছিলেন। এই কারণে তিনি ১৯৯২ খ্রিঃ রাজশাহীতে অবস্থান কালে তাঁর পৈত্রিক সস্পতিতে প্রায় ১২০ টি আমগাছ, ৮০টি মেহগনি গাছ, ১৫০টি শিশু গাছ এবং তাঁর নিজ বসতবাড়ির আসেপাশে অসংখ্য বিভিন্ন প্রজাতির ফলজ বৃক্ষ রপন এবং তার সুষ্ঠু পরিচর্চা করেন। ১৯৯৪ খ্রিঃ কৃত্তিতের সাথে এইচ. এস. সি পাশ করেন। ১৯৯৪-৯৫ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে অনার্স কোর্সে ভর্তি হন। তিনি অত্যন্ত ক্রিকেট প্রেমি ও ক্রিকেট অনুরাগী ছিলেন। তাই বিশ্ববিদ্যালয়ে অধ্যায়নরত অবস্থায় অন্তঃহল ক্রিকেট টিমের নেতৃত্ব দেন। এছাড়াও মহানগর একতা ক্লাবের ক্রিকেট অধিনায়ক হিসেবে বিভিন্ন দলের সঙ্গে খেলায় অংশগ্রহন করেন। ১৯৯৭ খ্রিঃ বি.এ.(সস্মান) এবং ১৯৯৮ খ্রিঃ এম.এ. ডিগ্রি অর্জন করেন। ২০০০ খ্রিঃ নট্রাম থেকে কম্পিউটার সায়েস এ ডিল্পোমা ডিগ্রি অর্জন করেন।

২০০০ সালে তিনি ঢাকায় চাচার বাসায় অবস্থান করেন। ঢাকায় অবস্থায় কালে চাচা ড. ম. মফিজার রহমান এর “An A B C of Compulsory English for Degree students” লেখা বই এর প্রকাশক হিসেবে দেশের বিভিন্ন জেলায় মাকের্টিং এর কাজ করেন। ২০০১ খ্রিঃ ঢাকায় অবস্থান সময়ে পরিবার পরিকল্পনা অধীদপ্তরের অধীন প্রজেক্টে ”বিশের আগে বিয়ে নয়” শীর্ষক শীরনামে চট্রগ্রামের মিরসরাই এবং কুমিল্লা লাকসাম উপজেলায় জনসচেতনতামূলক প্রোগ্রামে কাজ করেন। এরপর তিনি ২০০২ সালে ব্রাকে মাইক্রোক্রেডিট প্রোগ্রামে দিনাজজেলার খানসামা উপজেলায় চাকুরী করেন।

২০০৪ খ্রিঃ তিনি ব্রাকের চাকুরি ছেড়ে দিয়ে নিজ গ্রামে ” সাফল্য কোচিং সেন্টার নামে” ক্লাশ কোচিং শুর করেন। ২০০৫ খ্রিঃ ১লা র্ফেরয়ারি সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে চাকুরীর সুবাদে মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নিয়োগ প্রাপ্ত হন। অধ্যবধি মোহনপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে সিনিয়র শিষ্কক হিসেবে কর্মরত আছেন। ২০০৮ খ্রিঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ে অধীন রাজশাহী টির্চাস ট্রেনিং কলেজ থেকে ডেপুটেশনে তিনি প্রফেশনাল বি.এড. ড্রিগ্রি তে প্রথম শ্রেণি লাভ করেন এবং ২০১৫ খ্রিঃ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে প্রথম শ্রেণিতে এম.এড. ডিগ্রি অর্জন করেন। সামাজিক বিজ্ঞান বিষয়ে উপর মাষ্টার টেইনার হিসেবে মোহনপুর, তানোর, পবা,ও বাঘমারা উপজেলার মাধ্যমিক বিদ্যালয়ের শ্ক্ষিদের প্রশিক্ষণ দান করেন।

তিনি নিজ এলাকার শিক্ষার গুনগত মান উন্নয়নের লক্ষ্যে ২০০৮ খ্রিঃ ” সাফল্য প্রি- ক্যাডেট স্কুল’’ নামে একটি কিন্ডার গার্টেন বিদ্যালয় স্থাপন করেন। অত্র এলাকার পরিবার, সমাজ, গোষ্ঠীর তথা সমগ্র দেশের উন্নয়নের কথা চিন্তা কওে তাঁর এই ক্ষুদ্র প্রয়াস।

আসুন আমরা এলাকাবাসী এই মহতী, চিন্তাশীল, জ্ঞানপিপাসু ও পন্ডিত ব্যক্তির জন্য দোয়া করি।